বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

শচীঅঙ্গন ধামে চুরি ও বিগ্রহ অবমাননার প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে হিন্দুরা

নিজস্ব প্রতিবেদক: শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের রহস্যজনক চুরি ও ঘটনার ৫ দিন পার হলেও আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভে ফুঁসে উঠছে হিন্দু জনসাধারণ। আগামী এক সপ্তাহের মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করার দাবি জানান তারা। শুক্রবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়িতে শুধু চুরি হয় নি এরমাধ্যমে রীতিমত সনাতন ধর্মের প্রতি আঘাত করা হয়েছে। শ্রীচৈতন্য মহাপ্রভুর বিগ্রহকে অবমাননা করা হয়েছে। তারা বলেছেন, আমাদের হিন্দুদেরকে বিব্রত করার জন্য একট গোষ্ঠী এ ঘটনা ঘটিয়েছে। আসামী ধরতে না পারার জন্য তারা পুলিশের সমালোচনা করে বলেছেন, পুলিশ চাইলে সবকিছু করতে পারে। যদি পুলিশ চোর ধরতেই না পারে, এ ঘটনার কূলকিনারা করতে না পারে তাহলে পাকিস্তানের মতো মন্দির থেকে ইট খুলে নিয়ে যাক। কারণ পাকিস্তানে মন্দির গড়া যায়। আমরা আর এই দেশে মন্দির গড়বো না।

হবিগঞ্জের বাহুবলের জয়পুরে অবস্থিত শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়িতে গত ১০ আগস্ট রহস্যময় চুরির প্রতিবাদে শুক্রবার মন্দির কমিটির সভায় বক্তারা এসব কথা বলেন। সভা শুরুর আগে রহস্যজনক চুরি ও শ্রীচৈতন্য মহাপ্রভুর বিগ্রহ অবমাননার প্রতিবাদে মন্দিরের সামনের রাস্তায় বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম পরিচালনা পর্ষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ জেলা, হবিগঞ্জ পৌর শাখা ও বাহুবল উপজেলা শাখা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখা, বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখা, ভক্তির সন্ধানে, শ্রীশ্রী লোকনাথ সেবা সংঘ, চা বাগানের শ্রমিকরাসহ নানা জন অংশ নেন। মানববন্ধনে ঘটনার পাঁচ দিন পার হলেও আসামী গ্রেফতার কিংবা চুরি যাওয়া মালামাল উদ্ধার না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।

পরে মন্দির পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর নিখিল ভট্টাচার্য্যরে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিরঞ্জন সাহা এবং যুগ্ম সাধারণ সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য্যরে সঞ্চালনায় আয়োজিত সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি নলিনী কান্ত রায় নীরু বলেন, এই চুরির মাধ্যমে শ্রীচৈতন্য মহপ্রভুকে হেয় করা হয়েছে। মহাপ্রভুকে হেয় করার মাধ্যমে আমাদেরকে হেয় করা হয়েছে। এ ঘটনায় হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে মন্দিরের নিরাপত্তা বাড়ানোর জন্য স্মারকলিপি দেয়ার কথা বলেন তিনি। তিনি বলেন, যদি পুলিশ চোর ধরতেই না পারে, এ ঘটনার কূলকিনারা করতে না পারে তাহলে পাকিস্তানের মতো মন্দির থেকে ইট খুলে নিয়ে যাক। কারণ পাকিস্তানে মন্দির গড়া যায়। আমরা আর এই দেশে মন্দির গড়বো না।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি চুরির রহ্য উদঘাটন ও আসামী গ্রেফতার করা না হয় তাহলে আন্দোলন গড়ে তোলা হবে। তিনি বলেন, চুরি হওয়ার পর হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ্র উদ্যোগে শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের অসম্পূর্ণ সীমানা প্রচারী নির্মাণের উদ্যোগ নেয়ায় তাকে ধন্যবাদ জানাই। কিন্তু চোর না ধরা পর্যন্ত আমাদের শান্তি হবে না। একইসঙ্গে চুরি যাওয়া মালামাল উদ্ধার করতে হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সহ সভাপতি এডভোকেট সুধাংশু সূত্রধর বলেন, এটা শুধু চুরি নয়, বিগ্রহকে লন্ডভন্ড করা হয়েছে। কিন্তু পুলিশ একটি সাধারণ চুরির মামলা নিয়েছে। বিগ্রহ লন্ডভন্ডের মামলা নেয়নি। বিগ্রহ লন্ডভন্ডের মামলা নিলে পুলিশের ওপর চাপ আসবে। চাপ থেকে বাঁচার জন্য পুলিশ হালকা একটি মামলা নিয়েছে। ওই মামলায় অসামীর শাস্তিমূলক বিচার হবে না।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ পৌর শাখার সাধারণ সম্পাদক এডভোকেট তুষার মোদক বলেন, শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়িতে চুরির ঘটনার পর যে মামলা করা হয়েছে সেই মামলার এজাহারে ধর্মীয় অবমাননার বিষয়টি যুক্ত করার দাবি জানান। তিনি বলেন, মন্দিরে শুধু চুরি হয়নি, চুরির মাধ্যমে মন্দিরের বিগ্রহকে অবমাননা করা হয়েছে। এজন্য ধর্মীয় অবমাননার বিচারও হতে হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদে বাহুবল শাখা’র সভাপতি মনোরঞ্জন রায় পুলিশের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যত দ্রুত সম্ভব আসামী ধরে পুলিশ আমাদের আস্থা অর্জন করুক। শ্রীশ্রী শচীঅঙ্গন সেবা ট্রাস্টের সাধারণ সম্পাদক রণধীর চক্রবর্তী পুলিশের প্রতি আর্জি জানিয়ে বলেন, এই ঘটনায় নিরাপরাধ কেউ যাতে ধরা না পড়ে। সুস্থু তদন্তের মাধ্যমে যে দোষী সাবস্ত্য হবে তাকেই যেন পুলিশ গ্রেফতার করে।

চা শ্রমিক নেতা ও ইউনিয়ন পরিষদ সদস্য শ্রীকুমার কৈরি বলেছেন, আমাদের হিন্দুদের ওপর বহু নির্যাতন চলছে। আমাদের ঐক্যবদ্ধ থেকে এসব ঘটনা মোকাবিলা করতে হবে। এছাড়া সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি এডভোকেট অহিন্দ্র দত্ত চৌধুরী, এডভোকেট নীলাদ্রীশেখর পুরকায়স্থ টিটু, অধ্যাপক পার্থসারথী, এডভোকেট নারদ দেব, গৌতম চক্রবর্তী, স্বপন বণিক, কৌশিক আচার্য্য পায়েল, মিন্টু দে, ধীরেন্দ দত্ত বুলবুল প্রমুখ।

এরআগে গত বৃহস্পতিবার ( ১৩ আগস্ট) সন্ধ্যায় সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি জয়দেব ভদ্র, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, বাহুবল মডেল থানার ওসি কামরুজ্জামান, ওসি (তদন্ত) আলমগীর কবিরসহ পুলিশের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল শ্রীচৈতন্য মহাপ্রভুর মামার বাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম পরিদর্শন করেন। এসময় এডিশনাল ডিআইজি জয়দেব ভদ্র বাহুবল মডেল থানার ওসিকে আগামী সাতদিনের মধ্যে আসামী গ্রেফতারের নির্দেশ দেন। এছাড়া হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহকে আহ্বায়ক ও বাহুবল মডেল থানার ওসি কামরুজ্জামানকে সদস্য সচিব করে ৫ সদস্যের শ্রীশ্রী শচীঅঙ্গনের নিরাপত্তা পরামর্শক কমিট গঠন করা হয়। কমিটির বাকি সদস্যরা হলেন, বাহুবল-নবীগঞ্জের সার্কেল এএসপি পারভেজ আলম চৌধুরী, বিট অফিসার এসআই মোস্তাফিজুর রহমান ও কামাইছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সেলিম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com